শাপলা পদ্মার নদী দখলে যমুনাতে কতো কান্না ভাত, মাছ আর দুধ হলে বাঙালীর কিছু চাইনা, জুঁই শাখে হিজলের ফাঁকে বইয়ে চলে নীরব ঝর্না এসো সখী এসো তুমি আর দেরি করোনা; বিশ্বের মাঝে এ দেশ যেন রূপসী ললনা।
সাহিত্যে পাবে হাজারো উপমা ইতিহাস দিবে সাক্ষী, আকাশ চুমেছে তাল-সুপারী তাঁতেই গড়েছে শান্তির নিবাস-ছোট্র বাবুই পক্ষী।
সাগরে মিলেছে পদ্মা মেঘনা সাথে আছে ব্রহ্মপুত্র নদী-নালা, খাল-বিলে সবচেয়ে সুন্দর এদেশের মানচিত্র, সবুজে ঘেরা ফসলের মাঠে বাতাসেরা দোল খায় পাকা ধানের ফিরনী যেন নবান্নতে শোভা পায়; চিড়া-মুড়ি-গুড় রয়েছে সকালের নাস্তায় আরো অনেক উৎসব আছে অপরূপ বাংলায়। আম-জাম-কাঠাল-লিচুতে ভরা ফল বাগান কোকিল তোমায় রোজ শুনাবে মনমাতানো গান; তোমায় থাকলো নিমন্ত্রণ- এসো সখী এসোগো তুমি দেখে জুড়াবে মন-প্রান পৃথিবীর মাঝে জান্নাত যেন আমার জন্মস্থান।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রথমত, আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটি এতো মনযোগ দিয়ে পড়ে মন্তব্য করার জন্য।আর দ্বিতীয়ত, আসলে সখী একটি রুপকী শব্দ, এখানে সখী বলতে আমি কোনো বিদেশীকে আমার দেশে আমন্ত্রণ জানিয়ছি। আর তার মধ্য দিয়ে আমি আমার দেশে রুপ-বৈচিত্র তুলে ধরতে চেয়েছি।সুতরাং দুঃখ পাওয়ার কোন কারণ নেই।আপনি, আমি, আমার দেশের সখা-সখী আমরা সবাই তো এ দেশই থাকি।আমাদের আবার আমন্ত্রণের কি দরকার।আবারো ধন্যবাদ,শুভকামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।